কেবলমাত্র গ্রুপ চ্যাটে মিলবে এই ফিচার। তবে ডাব্লুবিটাআইএনফো জানিয়েছে যে তারা ব্যক্তিগত চ্যাটের জন্যও এই ফিচারটি উপলব্ধ করার প্রত্যাশা করে।

হোয়াটসঅ্যাপ শীঘ্রই একটি নতুন ফিচার আনতে চলেছে, যার নাম ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজ’, যা একটি নির্দিষ্ট বিরতির পরে কথোপকথনে সমস্ত বার্তা স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে। এই ফিচারটি কেবলমাত্র গ্রুপ চ্যাটের উপলব্ধ থাকবে। ডাব্লুবিটাআইএনফো-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, এটি ‘গ্রুপ সেটিংস’ অপশনের অধীনে পাওয়া যাবে।

ফিচারটি লাইভ হওয়ার পরে, গ্রুপ অ্যাডমিনরা মেসেজ গ্রুপে কতক্ষণ লাইভ থাকবে, তার সময়কাল নির্ধারণ করতে সক্ষম হবে। প্রতিবেদন অনুসারে, এখন পর্যন্ত মাত্র পাঁচ সেকেন্ড এবং এক ঘন্টার সময়ের ব্যবধানগুলি দেখা যাচ্ছে। ফিচারটি জনসাধারণের জন্য প্রকাশ করা হলে এর অধীনে হোয়াটসঅ্যাপ আরও নতুন ফিচার যুক্ত করতে পারে বলে খবর।

ফিচারটি বর্তমানে আলফা পর্যায়ে রয়েছে। অর্থাৎ কোড আকারে রয়েছে, যা কোনভাবেই ব্যবহারের জন্য সক্রিয় নয়। সুতরাং ধরে নেওয়া যায়, হোয়াটসঅ্যাপের অন্দরমহলের ফিচার আসতে ধের দেরি।

এখন পর্যন্ত জানা যাচ্ছে, কেবলমাত্র গ্রুপ চ্যাটে মিলবে এই ফিচার। তবে ডাব্লুবিটাআইএনফো জানিয়েছে যে তারা ব্যক্তিগত চ্যাটের জন্যও এই ফিচারটি উপলব্ধ করার প্রত্যাশা করে।

সম্পর্কিত আরও এক খবরে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ সম্প্রতি নাম পরিবর্তন করতে পারে। সংস্থাটি শীঘ্রই এর বহুল প্রতীক্ষিত ডার্ক মোড ফিচারটি লঞ্চ করবে বলেও আশা করা যায়।